আজ শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বন্দরে ১০ মন জাটকা ইলিশ জব্দ

সংবাদ বিজ্ঞপ্তি: নারায়ণগঞ্জের বন্দর উপজেলার কলাগাছিয়া মাছ ঘাটস্থ মেঘনা নদীতে অবৈধভাবে মৎস্য আহরণ ও জাটকা ইলিশ বিক্রির দায়ে ৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। গ্রেফতারকৃতরা হলেন মোঃ রিপন (৩৮), মোঃ শরিফুল ইসলাম(১৮), মোঃ জুয়েল (৪২) ,মোঃ ফারুক হোসেন(৪২) ।
১৬ মার্চ ভোর ৪টা থেকে সকাল ৯টা পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এসময় ইঞ্জিন চালিত ট্রলার হতে ১০ মন জাটকা ইলিশ জব্দ করা হয়।
বন্দরের উপজেলা নির্বাহী অফিসার শুক্লা সরকার উক্ত অপরাধ আমলে নিয়ে মৎস্য সংরক্ষণ আইন ১৯৫০ সনের ৪ ও ৫ এর (১) ধারায় দোষী সাব্যস্ত করে তাদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা প্রদান করেন।
র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার ( সিপিএসসি আদমজীনগর) মোঃ জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।
তিনি জানান, চাঁদপুরের সীমান্তবর্তী মেঘনা নদীতে একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন ধরে বিপুল পরিমান অবৈধভাবে মৎস্য আহরণ ও জাটকা ধরে গভীর রাতে নারায়ণগঞ্জের বিভিন্ন মাছ ঘাটে বিক্রি এবং সরবরাহ করে আসছে। গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি’র একটি আভিযানিক দল আজ ১৬ মার্চ অভিযান পরিচালনা করে । অবৈধভাবে মৎস্য আহরণ ও জাটকা নিধন রোধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে। গ্রেফতারকৃত আসামীরা উক্ত জরিমানার টাকা প্রদান পূর্বক ছাড়া পায়।

স্পন্সরেড আর্টিকেলঃ